সিংড়ায় মে দিবসের র‌্যালিতে পুলিশের বাধা : রাতারাতি সভাস্থলের মঞ্চ গায়েব

পুলিশের বাধায় নাটোরের সিংড়ায় মে দিবসের শ্রমিকদের র‌্যালি পন্ড হয়ে গেছে। এদিকে বুধবার ভোর রাতের কোনো এক সময় সিংড়া পৌর শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা বাসস্ট্যান্ড থেকে শ্রমিক ঐক্য পরিষদের আয়োজনে আলোচনা সভার মঞ্চের সাজসজ্জা ও ডেকোটরের সামগ্রী গায়েব হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, মহান মে দিবস পালনকে কেন্দ্র করে শ্রমিকদের একটি অংশকে না জানিয়ে কর্মসূচি ঘোষণা করে সিংড়ার মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নামের একটি কমিটি। কিন্তু এই কর্মসূচিতে মালিকদের নিয়ে এক সাথে কর্মসূচি পালনে আপত্তি তোলে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের অপর একটি অংশ। পরে শ্রমিকদের পক্ষ থেকে পাল্টা কর্মসূচি ঘোষণা করা হয়। এবং বুধবার সকাল সাড়ে ১০টায় সরকার পাড়া মহল্লা থেকে শ্রমিকদের একটি র‌্যালি বের হলে বাসস্ট্যান্ডের মৎস্য আড়ৎ গেটে বাধা দেয় পুলিশ।

পরে শ্রমিকদের উদ্দেশে সেখানেই বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক। এসময় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, আ’লীগ নেতা আনিছুর রহমান দুলাল, উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সাহাদ হোসেন সাধু, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এসএম বাদল, নাটোর জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ট ভ্যান সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার প্রমুখ।

সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক বলেন, দলবিরোধী কর্মকান্ডে জড়িত হয়ে জনআতংকে জনবিছিন্ন একটি প্রভাবশালী মহলের ইশারায় শ্রমিকদের এই শান্তিপূর্ণ কর্মসূচি পন্ড করে দেয়া হয়েছে। আর সাধারণ মানুষকে কষ্ট দিয়ে, ষড়যন্ত্র করে হৃদয়ে স্থান পাওয়া যায় না বলে তিনি মন্তব্য করেন।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান বলেন, বাস টার্মিনালে শ্রমিক দিবসের আরেকটি র‌্যালি চলার কারণে সংঘাত এড়াতে তাদেরকে সামনের দিকে যেতে দেয়া হয়নি। তবে সভা মঞ্চ ভেঙ্গে নেয়ার বিষয়ে তিনি কিছুই জানেন না।

অপরদিকে সিংড়া উপজেলা শ্রমিক ঐক্য পরিষদের একাংশের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ডে সমাবেশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares