শরীয়তপুরে অগ্নিকাণ্ডে ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

শরীয়তপুর জেলা শহরের প্রাণকেন্দ্র চৌরঙ্গী মোড় বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। ভয়াবহ এ অগ্নিকান্ডে প্রায় দেড় থেকে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে হঠাৎ একটি দোকানে আগুন দেখতে পায় বাজার পাহাদাররা। সাথে সাথে শরীয়তপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করার আগেই মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে।

পরে ফায়ার সার্ভিসের ডামুড্যা ও মাদারীপুর থেকে আরো দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে তাদের সাথে যোগ দেয়। প্রায় ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা।

এর আগেই আগুনের লেলিহান শিখায় আক্তার হোসেনের কম্পিউটারের দোকান, শামিম খানের সেনিটারি দোকান, মোফাজ্জল ঢালীর ফুলের দোকান, কামরুল তালুকদারের তালুকদার টেলিকম, লোকমান হোসেন, আক্তার ঢালী, শামিম ও মালেক মাদবরের মুদি দোকান, তাজুল ও মুমিনুল ইসলামের হোটেল, হেলাল মাদবর ও জাহিদের চায়ের দোকান এবং স্পনের সেলুন ছাই হয়ে যায়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রাথমিক ধারণা বৈদ্যুতিক শর্টসাকিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আব্দুর রহমান বলেন, আগুন লাগার খবর পেয়ে শরীয়তপুরের ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করি। পরে শরীয়তপুর, ডামুড্যা, ও মাদারীপুরের ইউনিটকে খবর দিলে ৪৫ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগদান করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। এই মুহূর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ বলতে না পারলেও সার্বিক অবস্থা যাচাই শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্নয় করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares