রাতেই দেশে ফিরছেন বিমানের আহত আরোহীরা

মিয়ানমারের ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটির আহত আরোহীদের শুক্রবার দেশে ফিরিয়ে আনা হচ্ছে। আহত আরোহীদের আনতে বিমানের একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুন গিয়ে শুক্রবার রাত সোয়া আটটার দিকে দেশে ফেরার কথা রয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এই তথ্য নিশ্চিত করে বলেন, আহত আরোহীরা মিয়ানমারের দুটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তাদের সবাইকে আজ ছাড়পত্র দেওয়া হয়েছে। এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বিমানের কথা হয়েছে।
আহত আরোহীদের মধ্যে পাইলট, কেবিন ক্রুসহ চারজন রয়েছেন। তারাও বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন বলে জানান শাকিল মেরাজ।

বিমানের এই জিএম বলেন, আহত আরোহীদের মধ্যে অনেকে মিয়ানমারে চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরতে চাইবেন, তাদের দেশে ফিরিয়ে আনা হবে। চিকিৎসকদের পরামর্শ ও অনুষ্ঠানিকতা শেষে রাতে বিমানের বিশেষ ফ্লাইটি ঢাকায় ফিরবে।

বুধবার সন্ধ্যায় ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পড়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটি। দুর্ঘটনায় যাত্রীসহ ৩৩ আরোহীর সবাই প্রাণে বেঁচে যান। তবে তারা কমবেশি আহত হন।

রানওয়ে থেকে ছিটকে পড়া উড়োজাহাজটির ব্যাপক ক্ষতি হয়েছে। উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে তিন টুকরা হয়ে গেছে। উড়োজাহাজটি আর আকাশে উড়তে পারবে না। বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ফারহাত হাসান জামিল বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, উড়োজাহাজটি আর দেশে আনা সম্ভব হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares