রাজনী‌তি ভাগ্য নির্ধারণের হা‌তিয়ার নয় : কাদের

রাজনী‌তি ভাগ্য নির্ধারণের হা‌তিয়ার নয়, রাজনীতি কেনাবেচার পণ্য নয় বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তি‌নি ব‌লেন, আজকে আমাদের মনে রাখতে হবে আমাদের কাছে রাজনীতি আপন ভাগ্য নির্ধার‌ণের হাতিয়ার নয়, রাজনীতি কেনাবেচার পণ্য নয়, শেখ হাসিনাই আমাদের এই শিক্ষা দিয়েছেন। বঙ্গবন্ধু আমাদের যে শিক্ষা দিয়েছেন শেখ হাসিনা আমাদের সেই দি‌য়ে‌ছেন। আজকে সেটা মনে রাখতে হবে। অনুকরণ করতে হবে। শেখ প‌রিবার আমাদের শিক্ষা দি‌য়েছেন।

কা‌দের ব‌লেন, কেন দুর্নীতি করবেন, কেন টেন্ডারবাজি করবেন, কেন চাঁদাবাজি করবেন, বঙ্গবন্ধুর পরিবার থেকে শিক্ষা নিন সততা কাকে বলে। আজ যেখা‌নে যান দেখবেন দুর্নীতি। রাস্তা তৈরি করতে যান দুর্নীতি, কিছু কিনতে যান দুর্নীতি, যারা এসব কর‌ছেন তারা কারা ?

আসুন আমরা বঙ্গবন্ধুর জীবন থেকে এই পরিবার থেকে সততার শিক্ষা গ্রহণ করি। রাজনীতিকে আমরা মানুষের সেবার হাতিয়ারে পরিণত করি।

‌সেতুমন্ত্রী ব‌লেন, আমাদের নেত্রীর দেশব্যাপী যে অভিযান শুরু করেছেন এই অভিযানকে সফল করতে হবে। মনে রাখবেন, সিটি কর্পোরেশন নির্বাচন আর বেশি দূরে নয়, এই সম্মেলন থেকে প্রস্তুতি নিতে হবে। নির্বাচনে জেতার লক্ষ্যে আমাদের কাজ করতে হবে।

এর আ‌গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনে নৌকার মঞ্চে উপস্থিত হন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১১টায় তি‌নি উপস্থিত হয়ে জাতীয় সংগীত পরিবেশন, দলীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন।

ম‌ঞ্চে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের নেতারা উপস্থিত আছেন। প্রথমবারের মতো এবার একসাথে যৌথভাবে মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বিকেল তিনটার পর দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের উপস্থিতিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দুই মহানগ‌রের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *