ভোলার এসপি ও বোরহানউদ্দিনের ওসি প্রত্যাহারের দাবি

ভোলায় সংঘর্ষে চারজনের মৃত্যুর ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে জেলা পুলিশ সুপার (এসপি) ও বোরহানউদ্দিনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রত্যাহারসহ ছয় দফা দাবি জানিয়েছে বিক্ষোভকারীরা।

আজ সোমবার ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের’ আহ্বায়ক মাওলানা মহিবুল্লাহ ও সদস্য সচিব তাজউদ্দিন ফারুক এসব দাবি জানান।

এ সময় তারা ‘বিপ্লব চন্দ্র শুভ’র সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে, যার ফেসবুক আইডি থেকে হযরত মুহাম্মাদ (স.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে অন্য ফেসবুক বন্ধুদের কাছে পাঠানো হয়। পরে সেই ম্যাসেজের স্ক্রিনশট ভাইরাল হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

তবে নিজের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হয়েছে বলে দাবি করেছেন বিপ্লব। হ্যাকিংয়ের এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন দুই হ্যাকারকে আটকও করেছে।

বিক্ষোভকারীদের অন্য দাবির মধ্যে রয়েছে, মহানবীকে নিয়ে কটূক্তি ও ব্যঙ্গকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আইন করা, বোরহারউদ্দিনের ঘটনায় নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া, আহতদের সরকারি ব্যয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা এবং আটককৃতদের নিঃশর্ত মুক্তি ও হয়রানিমূলক মামলা বা কাউকে আটক না করা।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে এসব দাবি পূরণে সার্বিক ব্যবস্থা ও সরকারের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা দেয়া না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে বলেও সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দেয়া হয়েছে।

‘ফেসবুক পোস্ট’কে কেন্দ্র করে ভোলার বোরহানউদ্দিনে গতকাল রোববার বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষে কমপক্ষে চারজন নিহত হন। আহত হন পুলিশ ও সাংবাদিকসহ অসংখ্য মানুষ।

– ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *