ভারতে দলিতকে বেঁধে গায়ে প্রস্রাব, খাওয়ানো হল মানুষের মল

ভারতে ফের মধ্যযুগীয় বর্বরতার ছবি। এবার তামিলনাড়ুতে। এক দলিত যুবককে জোর করে খাওয়ানো হল মানুষের মল। তাকে বেঁধে রেখে তার গায়ে প্রস্রাব করা হল। এমন অপমান সহ্য করতে না-পেরে আত্মহত্যার চিন্তা ঘুরে বেড়াচ্ছে ওই ব্যক্তির মনে।

তামিলনাড়ুর মাদুরাইয়ের তিরুবন্দুতুরাই গ্রামের ঘটনা। বাড়ি ফেরার পথে দলিত ব্যক্তিকে একটি কাঠের গুঁড়ি ছুড়ে মারে উচ্চবর্ণের মুথু, রাজেশ ও রাজকুমার। টাল সামলাতে না পেরে মোটর সাইকেল থেকে পড়ে গেলে লোকটির উপর ঝাঁপিয়ে পড়ে দু’জন।

রাজেশ ও রাজকুমার লোকটিকে চেপে ধরেছিল, আর তখন জোর করে তার মুখে মানুষের মল ঢুকিয়ে দেয় মুথু। দলিত ব্যক্তিকে বেঁধে রেখে তার উপর মূত্রত্যাগও করা হয় বলে অভিযোগ।

স্থানীয় একজন আসছে দেখতে পেয়ে পালায় তিন অভিযুক্ত। আক্রান্ত ব্যক্তিকে কোট্টুর থানায় নিয়ে যাওয়া হয়। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়েরের দাবিতে বিক্ষোভ শুরু করেন স্থানীয়রা।

জোর করে মল খাওয়ানোর অভিযোগ এফআইআর-এ উল্লেখ করা হলেও পুলিশ তফশিলি ও উপজাতিদের উপর অত্যাচারের আইনে মামলা করেনি বলে অভিযোগ। তিন অভিযুক্ত নাগালের মধ্যে থাকলেও শুধু মুথুকে কেন গ্রেফতার করা হয়েছে, তা নিয়েও প্রশ্ন তোলেন স্থানীয়রা। আক্রান্ত ব্যক্তিকে তিরুভারুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বছর তিনেক আগে অভিযুক্তদের দ্বারা আক্রান্ত এক দলিত পরিবারের পাশে দাঁড়িয়েছিলেন আক্রান্ত ব্যক্তি। সেই রোষেই তার উপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। ইন্ডিয়া টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares