বিশ্বকাপ যাত্রায় দলের সাথে কেন নেই সাকিব?

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ ও তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশে বুধবার দেশ ছেড়েছে টাইগাররা। বুধবার বেলা সাড়ে ১১ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আয়ারল্যান্ডের ডাবলিনের উদ্দেশে একসঙ্গে দেশ ছেড়েছেন ১৭ জন ক্রিকেটার। দলের সবাই একসাথে রওয়ানা হলেও দলের সঙ্গে যাননি জাতীয় দলের টেস্ট, টি-টোয়েন্টি দলের অধিনায়ক অলরাউন্ডার সাকিব আল হাসান।

জানা গেছে, দলের সাথে নয়, পরিবারকে সাথে নিয়ে ব্যক্তিগতভাবে বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়বেন তিনি। বুধবার সন্ধ্যায় ৭টা ৪০ মিনিটের কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে আয়ারল্যান্ডের উদ্দেশে যাত্রা করবেন সাকিব। মূলত পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার জন্যই দলের সঙ্গে যোগ দেননি সাকিব। এবার বিশ্বকাপ সফরে স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসান অব্রিকে সঙ্গে নিয়ে রওনা হবেন তিনি।

তবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে যাবেন বলে সরাসরি আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে পৌঁছতে পারবেন না সাকিব। প্রথমে কাতারের রাজধানী দোহায় যাত্রাবিরতি দিয়ে পরে সেখান থেকে কানেক্টিং ফ্লাইটে নির্ধারিত গন্তব্যে যাবেন তারা।

দুদিন আগে বাংলাদেশ দলের ফটোসেশনে সাকিবের অনুপস্থিতি নিয়ে কম বিতর্ক হয়নি। কাল ফেসবুকে পোস্ট দিয়ে সেই বিতর্কের আগুনে আবার ঘি ঢেলেছেন তার স্ত্রী। এই বিতর্কের রেশ না কাটতেই আরেক খবর, দলের সঙ্গে একই ফ্লাইটে যাচ্ছেন না সাকিব। দলের ফটোসেশনে কেন থাকেননি, সেটির সদুত্তর এখনো মেলেনি। কী কাকতাল, ‘ইচ্ছে থাকার পরও’ বিশ্বকাপ অভিযানে বেরিয়ে পড়া সতীর্থদের সঙ্গে একই ফ্লাইটে যাওয়া হলো না তার ।

এদিকে সাকিব ছাড়াও আয়ারল্যান্ড সফরে টাইগারদের সঙ্গে নেই দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফেরা ফরহাদ রেজা। তিনি ডাবলিনের উদ্দেশে মঙ্গলবার দিবাগত মধ্যরাতেই দেশ ছেড়েছেন।

উল্লেখ্য, আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের জন্য বিশ্বকাপ স্কোয়াডের সঙ্গে বাড়তি ৪ জনসহ মোট ১৯ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares