বিজিবির অভিযানে অস্ত্র-গুলিসহ বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের মহেশখালীর কেরুনতলী থেকে অস্ত্র ও গুলি ও ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। এসময় তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক, ১২ রাউন্ড গুলি ও ১ হাজার ৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আজ শুক্রবার ভোরে এ অভিযান চালায় নির্বাচনী কাজে নিয়োজিত বিজিবি সদস্যরা। আটক সবাই মহেশখালী উপজেলার হোয়ানকের বাসিন্দা।

বিজিবি ৩০ ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্ণেল মাসুদুর রহমান জানান, একদল সন্ত্রাসী নির্বাচনে নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদে অভিযান চালিয়ে এসব অস্ত্র, গুলি ও ইয়াবাসহ তাদের আটক করা হয়। তবে তারা কোন রাজনৈতিক দলের সাথে জড়িত কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। পরবর্তী আইনি ব্যবস্থা শেষে তাদের মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

একইদিনে টেকনাফে ৫ কোটি ৪০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। আজ ভোর রাতে টেকনাফের হ্নীলা মৌলভীবাজার চিংড়ি খামারের পাশের খালে এ অভিযান চালায় বিজিবি সদস্যরা।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, মিয়ানমার থেকে ইয়াবার চালান আসার গোপন সংবাদে মৎস খামারের পরিত্যক্ত একটি ঘরে অবস্থান নেয় বিজিবি সদস্যরা। ভোর রাতে নাফ নদী থেকে একটি সরু খাল দিয়ে ২ টি ব্যাগসহ কয়েকজন লোককে দেখে অভিযান চালানো হয়।

পাচারকারীরা অন্ধকারের সুযোগ নিয়ে ব্যাগ ২টি ফেলে কর্দমাক্ত এলাকা দিয়ে অতি দ্রুত দৌঁড়ে পার্শ্ববর্তী গ্রামের মধ্যে পালিয়ে যায়। ব্যাগ ২ টি খুলে গণনা করে ১ লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা।

জব্দকৃত ইয়াবাগুলো বিটিবি টেকনাফ ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares