ববি’র ভিসির পদত্যাগ দাবিতে সবাই এক জোট

বরিশাল বিশ্ববিদ্যালয় ভিসি ড. এসএম ইমামুল হকের পদত্যাগের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয় পরিবার। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন শুরু হয়।

দেড়ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালীন অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া, সহসভাপতি সরদার কায়সার আহমেদ, সাবেক সভাপতি আরিফ হোসেন, মোহাম্মদ তানভীর কায়সার, শিক্ষর্থী প্রতিনিধি লোকমান হোসেন, আল-আমিন, শফিকুল ইসলাম, জহিরুল ইসলাম, তনুশ্রী ভট্টাচার্য, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা বরুণ কুমার দে, তৃতীয় শ্রেনীর কর্মচারী কল্যান পরিষদের সহসভাপতি হারুন-অর রশিদ, সাধারণ সম্পাদক বনি আমিন প্রমুখ।

বক্তারা বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার কোন পরিবেশ নেই। এখানে নতুন নতুন নিয়ম, আইন শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে। কোন কিছুতে কোন নিয়ম বা আইন মানা হয়না। ভিসির নিজের করা আইন দিয়ে বিশ্ববিদ্যালয় চলছে। বক্তারা আরও বলেন, আমাদের দাবী একটাই হয় ভিসির কর্ম মেয়াদ আগামী ২৮ মে পর্যন্ত ছুটিতে যাক নতুবা তিনি পদত্যাগ করুক। এ দাবি না মানা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া বলেন, ভিসির পদত্যাগের দাবিতে গত ২৬ মার্চ থেকে শিক্ষার্থীরা টানা আন্দোলন করে আসছে। এদিকে গত ১০ এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি উপাচার্যের অনিয়মের প্রতিবাদসহ আটদফা দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সহমত পোষণ করে দুই ঘন্টা করে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন।

পাশাপাশি অভিজ্ঞতা ও দক্ষতার ভিত্তিতে নিয়োগসহ ১২দফা দাবিতে নানান কর্মসূচি পালন করে আসছে বরিশাল বিশ্ববিদ্যালয় ( গ্রেড: ১৭-২০) কর্মচারী কল্যাণ পরিষদ। সকলেই ভিসি পদত্যাগের দাবি করছেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares