‘তিন ঘন্টার’ মধ্যেই এরশাদের ইউটার্ন

জাতীয় পার্টির কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবে না। সবাইকে নির্বাচনে ভোটের মাঠে থাকার নির্দেশ দিয়েছেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। গতকাল বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে তিনি এই নির্দেশ দিয়েছেন। এই বিবৃতির মাত্র তিন ঘন্টা আগেই দলের প্রার্থীদেরকে সরে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন তিনি।

বিবৃতিতে এরশাদ বলেন, ‘বিভিন্ন গণমাধ্যমে আমার বক্তব্য ভুলভাবে প্রচার হচ্ছে জেনে আমি অত্যন্ত মর্মাহত। মহাজোট ব্যতীত জাতীয় পার্টির প্রার্থীরা মুক্তভাবে নিজ নিজ আসনে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবেন। কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না। তাদেরকে নির্বাচনের মাঠে থাকার জন্য নির্দেশ দেওয়া হলো। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত/প্রকাশিত এবং সম্প্রচারিত সংবাদ সংশোধন করার অনুরোধ করছি।’

বিষয়টি নিশ্চিত করে জাতীয় পার্টির চেয়ারম্যানের উপ-প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী জানান, হুসেইন মুহম্মদ এরশাদ বিবৃতি দিয়ে দলের সব প্রার্থীকে নির্বাচনের মাঠে থাকার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, জাতীয় পার্টির কেউ নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির ১৭৩ জন প্রার্থী ১৭৫টি আসনে মনোনয়ন জমা দিয়েছিলেন। এর মধ্যে এরশাদ ও তার স্ত্রী রওশন এরশাদ দুটি আসনে প্রার্থী হয়েছিলেন। ১৭৫টি আসনের মধ্যে ২৬টি আসন জাতীয় পার্টির জন্য ছেড়ে দিয়েছে মহাজোটের প্রধান দল আওয়ামী লীগ।

বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে ঢাকা-১৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুককে সমর্থন জানিয়ে সেখান থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাতীয় পার্টির প্রার্থী ও দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

ঢাকা-১৭ আসন ছেড়ে দেওয়ায় এরশাদ শুধু মহাজোটের প্রার্থী রংপুর-৩ আসনে নির্বাচন করছেন। সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে ১৭ দিন পর গতকাল বুধবার রাতে দেশে ফেরেন এরশাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares