ড. কামালের নিরাপত্তা নিয়ে বিশিষ্ট নাগরিকদের উদ্বেগ প্রকাশ

বিশিষ্ট আইনজীবী, সংবিধান প্রণেতা ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ৩৯ জন বিশিষ্ট নাগরিক বিবৃতি দিয়েছেন। তারা বলেন, বাংলাদেশের অন্যতম সংবিধানপ্রণেতা ড. কামাল হোসেনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পুলিশ সম্প্রতি তার সাথে দেখা করেছে বলে একটি সংবাদ আমাদের নজরে এসেছে।

ড. কামাল হোসেন নিজেই জানিয়েছেন যে ২৬ ডিসেম্বর পুলিশের একজন কর্মকর্তা তার সাথে দেখা করে জানান যে পুলিশ তার ব্যাপারে খুবই উদ্বিগ্ন। আমরা মনে করি পুলিশের এ বক্তব্যকে হালকাভাবে নেয়ার কোনো অবকাশ নেই। আমরা মনে করি পুলিশ কোনো কারণ ছাড়া ড. কামাল হোসেনের মতো একজন আন্তর্জাতিক ও জাতীয়ভাবে বরেণ্য ব্যক্তিকে এমন আশঙ্কার কথা জানাবে না। আমরা তাই মনে করি পুলিশেরই দায়িত্ব যারা ড. কামাল হোসেনের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ অবিলম্বে তাদের চিহ্নিত করা ও যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা।

আমরা ড. কামাল হোসেনের চলাফেরার স্বাধীনতা ও কর্মতৎপরতা সুনিশ্চিত করাসহ সামগ্রিক নিরাপত্তা রক্ষা করার সব দায়দায়িত্ব পুলিশকে স্মরণ করিয়ে দিচ্ছি। আশা করি পুলিশ তার দায়িত্ব সঠিকভাবে পালন করবে। আমরা একই সাথে পুলিশকে আগামী নির্বাচনে সব প্রার্থী ও ভোটারের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে তার দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানাচ্ছি।

বিবৃতিদাতারা হলেন অধ্যাপক রওনক জাহান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এম হাফিজউদ্দিন খান, সুলতানা কামাল, রাশেদা কে চৌধুরী, ড. হোসেন জিল্লুর রহমান, পরিবেশ কর্মী সৈয়দা রিজওয়ানা হাসান, আলোকচিত্রী শহিদুল আলম, অর্থনীতিবিদ ড. দেবপ্রিয় ভট্টাচার্য, টিআইবি নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, অধ্যাপক ড. সি আর আবরার, উন্নয়নকর্মী খুশী কবির, অধ্যাপক ড. আসিফ নজরুল, সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক ফিরদৌস আজিম, অধ্যাপক দিলারা চৌধুরী, অধ্যাপক পারভীন হাসান, অধ্যাপক শাহনাজ হুদা, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সুমাইয়া খায়ের, সাংস্কৃতিক কর্মী লুবনা মরিয়ম, শিক্ষাবিদ ড. স্বপন আদনান, মানবাধিকার কর্মী মোহাম্মদ নূর খান, রেজাউর রহমান লেনিন, জাকির হোসেন, স্থপতি বশিরুল হক, নৃতাত্তি¡ক রেহনুমা আহমেদ, মাসুদ খান, নারীনেত্রী ফরিদা আখতার, আইনজীবী জিয়াউর রহমান, ড. রিদওয়ানুল হক, সাংবাদিক আশরাফ কায়সার, মানবাধিকার কর্মী হানা শামস আহমেদ, ড. মনজুর হাসান, ড. এম মুজাহেরুল হক, ওমর তারেক চৌধুরী, মুক্তাশ্রী চাকমা, অধ্যাপক ড. আকমল হোসেন, শিরীন হক, ড. শাহদীন মালিক প্রমুখ। বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares