ট্রেনে ঢিল নিক্ষেপকারীদের ধরিয়ে দিন : মন্ত্রী

ট্রেনে ঢিল ছোড়া রোধে জনগণকে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়েছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি। তিনি বলেন, ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। রেল লাইন সংশ্লিষ্ট এলাকার জনগণকে এ ব্যাপারে সচেতন হওয়ার পাশাপাশি এ রকম কোনো দুষ্কৃতিকারী দেখা মাত্র তাদেরকে ধরে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করতে আহ্বান জানিয়েছেন তিনি। মঙ্গলবার এক রেলপথ মন্ত্রণালয়ের পিাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান মন্ত্রী।

রেলপথ মন্ত্রী বলেন, রেল একটি জাতীয় সম্পদ। ইহা আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশকিছু দিন ধরেই কিছু দুষ্কৃতিকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত এমনকি নিহত হচ্ছে। এতে করে জানালার কাচ ভেঙ্গে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।

বিবৃতিতে নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের মাননীয় স্পীকার ট্রেন যোগে উত্তরাঞ্চল ভ্রমনের সময় দুর্স্কৃতিকারীর ছোড়া ঢিলে ট্রেনের কাচ ভেঙ্গে যায়,তবে তিনি অক্ষত থাকেন। কিন্তু এ ঘটনায় কোচের যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া রোববার রাতে পদ্মা ট্রেনে পাথরের ঢিল ৪ বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে এবং শিশুটি এখন হাসপাতালে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকেট চেকার শিকদার বায়েজিদ এবং প্রকৌশলী প্রীতি দাসের। প্রায়শই বিভিন্ন গণমাধ্যমে রেলে ঢিল ছুড়ে জীবন হানি ঘটানো সহ রেলের ক্ষতিসাধনের সংবাদ জানতে পারায় এই বিষয় নিয়ে রেলপথ মন্ত্রী ও রেলপথ মন্ত্রণালয় খুবই উদ্বিগ্ন।

মন্ত্রী বলেন,  রেল জাতীয় সম্পদ রক্ষার দায়িত্ব সকলের। তিনি নাগরিকদের প্রতি এ বিষয়ে অধিক সচেতনতার অনুরোধ জানিয়েছেন।বর্তমানে রেলওয়েতে অনেক কাজ চলমান এবং বিভিন্ন রুটে নতুন নতুন ট্রেন চালু করা হচ্ছে। কাজেই ইহা স্বার্থান্বেষী মহলের কোন ষড়যন্ত্র কিনা, তা চিহ্নিত করে পাশাপাশি দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর  আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি মন্ত্রী অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares