জাতিকে এক ব্যক্তির শাসন থেকে মুক্ত করতে হবে : ড. কামাল

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সুস্থ রাজনীতি বাদ দিয়ে দেশে সুশাসন প্রতিষ্ঠা করা অসম্ভব। জাতিকে এক ব্যক্তির শাসন থেকে মুক্ত করতে হবে। কারণ, স্বৈরতান্ত্রিক ব্যবস্থায় বাক-ব্যাক্তি-আইনের শাসন থাকে না।

মঙ্গলবার গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত পুর্নগঠিত স্থায়ী পরিষদের সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। তিনি বলেন, জনগণই দেশের মালিক, তাই জনগণকে ঐক্যবদ্ধ করেই সুস্থ রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, দুর্নীতি-দলীয়করণ-লুটপাট-অগ্রগতিকে বাধাগ্রস্থ করে। অর্থনৈতিক ব্যবস্থাসহ সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে গ্রাস করে থাকে। সমাজ-সভ্যতাকে ধ্বংস করে।

গণফোরাম নেতা-কর্মীদের তৃণমুলে জনগণের সমস্যা সহ নানাবিধ সমস্যা চিহ্নিত করে, তৃণমুল সংগঠন গড়ে তুলে জনগণকে ঐক্যবদ্ধ করে, স্বৈরতন্ত্র বিরোধী জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

সভায় আরো বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ অধ্যাপক ড. আবু সাইয়িদ, এডভোকেট সুব্রত চৌধুরী, মোকাব্বির খান এম.পি, আওম শফিক উল্লাহ, আব্দুল বাতেন খান, এডভোকেট হিরণ কুমার দাস মিঠু, লতিফুর বারী হামিম, অ্যাডভোকেট আনসার খান, খান সিদ্দিকুর রহমান খান, আব্দুর রহমান জাহাঙ্গীর, রবিউল ইসলাম তরফদার রবিন, হারুনুর রশীদ তালুকদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares