গাজীপুরে শ্রমিক ছাটাইয়ের ঘটনায় জামায়াতের প্রতিবাদ

গাজীপুরের টঙ্গীর আইএফএল ফ্যাক্টরী লিঃ-এর শ্রমিক কর্মচারীরা তারাবীহ নামাজের জন্য জায়গা চাওয়ায় তাদের চাকুরি থেকে ছাটাই ও কারখানা কর্তৃপক্ষের হামলায় অর্ধশত শ্রমিক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির নায়েবে আমীর ও সাবেক এমপি এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার শুক্রবার এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।
বিবৃতিতে তিনি বলেন, ‘তারাবীহ’র নামাজের জন্য জায়গা চাওয়ায় টঙ্গীতে শ্রমিক-কর্মচারীদের উপর কারখানা কর্তৃপক্ষের হামলায় অর্ধশত শ্রমিক আহত এবং চাকুরি থেকে ছাটাই করার ঘটনার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। শ্রমিকদের উপর হামলা ও চাকুরি থেকে ছাটাই করার এ ঘটনা দেশের আইন এবং সংবিধানের পরিপন্থী। দেশের সকল নাগরিকেরই স্বাধীনভাবে ধর্ম পালন করার অধিকার রয়েছে। সে অধিকার নিশ্চিতভাবে পালন করতে দেয়া কারখানা কর্তৃপক্ষের পবিত্র ধর্মীয় দায়িত্ব। সে দায়িত্ব পালন করার পরিবর্তে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের ছাটাই ও তাদের উপর হামলা চালিয়ে আহত করে অমার্জনীয় অপরাধ করেছে। এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের অবশ্যই শাস্তি হওয়া উচিত।
এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষভাবে তদন্ত করে ছাটাইকৃত শ্রমিকদের পুনর্বহাল এবং তাদের তারাবীহ’র নামাজসহ ৫ ওয়াক্ত নামাজ ও অন্যান্য সকল প্রকার ধর্মীয় অধিকার পালন এবং আহতদের সুচিকিৎসার উপযুক্ত ব্যবস্থা করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares