খালেদা জিয়া আপোষ করলে প্রধানমন্ত্রীও হতে পারতেন : খন্দকার মাহবুব

বিএনপি’র ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী। তিনি যদি অন্যায়ের সাথে আপোষ করতেন তাহলে শুধু জেল থেকে মুক্তি নয়, অনেক আগেই তিনি দেশের প্রধানমন্ত্রীও হতে পারতেন।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া আদর্শ একাডেমী আয়োজিত কারাবন্দি বেগম খালেদা জিয়া ও বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেলসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

লন্ডনে গিয়ে প্রধানমন্ত্রী তার এক বক্তব্যের মাধ্যমে শপথ ভঙ্গ করেছেন এমন অভিযোগ করে খন্দকার মাহবুব হোসেন বলেন, প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার সময়ে কোন রাগ বা ক্ষোভের বশবর্তী না হওয়ার যে শর্ত আছে তা তিনি ভঙ্গ করেছেন।

প্রধানমন্ত্রী স্পষ্টতই বলেছেন, ‘তারেক রহমান বেশি বাড়াবাড়ি করলে তার মাকে (বেগম খালেদা জিয়া) জেল থেকে মুক্তি দেয়া হবে না’। প্রধানমন্ত্রীর এই কথার মাধ্যমে প্রমাণ হয় বেগম খালেদা জিয়া কোন অপরাধ বা দুর্নীতির কারনে জেলে বন্দি নন, প্রধানমন্ত্রীর কোন রাগের বা ক্ষোভের কারনেই বেগম খালেদা জিয়া আজ জেল থেকে মুক্তি পাচ্ছেন না। আর শপথ ভঙ্গের কারণে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদে থাকার নৈতিকতা হারিয়েছেন বলেও মন্তব্য করেন খন্দকার মাহবুব।

বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এখন রাজপথের আন্দোলনকেই একমাত্র বিকল্প উল্লেখ করে খন্দকার মাহবুব হোসেন আরো বলেন, রাজপথে নামতে পারলে সরকারের পায়ের নিচ থেকে মাটি সরে যাবে। তারা বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে। বৃহত্তর আন্দোলনের ডাক দিয়ে রাজপথে নামার ঘোষণা দেয়া হলে জনগনই রাজপথে উত্তপ্ত করে তুলবে।

তিনি আরো বলেন, এখনো হাজার হাজার নেতাকর্মী জেলখানায় বন্দি। স্বজনরা আদালতের দ্বারে দ্বারে ঘুরছে। এ অবস্থায় বেগম খালেদা জিয়ার সমঝোতার কোন প্রশ্নই আসে না। আর যদি তিনি সমঝোতা করতেন তাহলে শুধু মুক্তি নয় ১/১১ এর সময় থেকেই তিনি দেশের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় থাকতেন।

একাডেমীর সভাপতি আজম খানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান হাবিব, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগরীর সভাপতি আবদুর রহমান বাবুল, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহীম, কৃষক দল নেতা শাহজাহান সম্রাট, ছাত্রদল নেতা মামুন হোসেন ভূইয়া, একাডেমীর সাধারণ সম্পাদক কামরুজ্জামান জুবেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares