এবার কাশ্মির পুলিশের রাইফেল ছিনতাই

কাশ্মিরে কর্তব্যরত পুলিশের কাছ থেকে একটি এ কে ৪৭ রাইফেল ছিনতাই হয়েছে। পুলিশ সে অস্ত্র উদ্ধারে ব্যাপক অভিযান পরিচালনা করছে।

ভারত অধিকৃত কাশ্মিরের পুলওয়ামায় গত মাসের আত্মঘাতী হামলার পর থেকে পুরো দেশেই উত্তেজনা বিরাজ করছে। বিশেষ করে কাশ্মিরের অভ্যন্তরীণ পরিস্থিতি আরো জটিল হয়ে ওঠেছে।

সরকারের বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সেখানে বৃদ্ধি পেয়েছে স্বাধীনতাকামী ও বিদ্রোহীদের কর্মতৎপরতাও। স্থানীয় সরকার কাশ্মিরে স্বাধীনতাকামী নেতৃবৃন্দের নিরাপত্তা প্রত্যাহার করে, তাদের বাড়িঘরে তল্লাশী চালায়। বিদ্রোহীদের সাথে সম্পৃক্ততা থাকার অভিযোগে বেশ কিছু বাড়িঘরও সিল করে দেয়। এমনকি সেখানে সেনা উপস্থিতি ব্যাপকহারে বৃদ্ধি করেছে। পুলওয়ামার আশেপাশে বেশ কয়েকদফা অভিযান চালিয়ে বেশ কয়েকজন বিদ্রোহীকে হত্যার দাবিও করে দেশটির সামরিক বাহিনী। এ অবস্থায় গত শুক্রবার নিরাপত্তা বাহিনীর কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল ছিনতাই হয়ে যায়।

স্থানীয় সংবাদমাধ্যম এক প্রতিবেদনে জানায়, শুক্রবার রাতে জম্মু-কাশ্মিরের কিস্তওয়ার জেলায় কর্তব্যরত অবস্থায় তার রাইফেলটি ছিনতাই হয়ে যায়। দালিপ কুমার নামের ওই পুলিশ কর্মকর্তা কিস্তওয়ার জেলার উন্নয়ন কমিশনারের ব্যক্তিগত নিরাপত্তারক্ষী হিসাবে কর্মরত ছিলেন।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ভোর রাতে শহিদি মাজার এলাকায় কমিশনারের ওই বাড়িতে বেশ কয়েকজন মুখোশধারী ব্যক্তি ঢুকে পড়ে। সেই সময়েই ওই নিরাপত্তরক্ষীর হাতে থাকা একে ৪৭ রাইফেল ও মোবাইল ফোনটি ছিনিয়ে নেয় তারা। এর আগে দালিপ ও তার পরিবারকে হুমকি দেয়া হয়।

গত বছর নভেম্বর মাসে উপত্যকায় এক বিজেপি নেতা ও তার ভাই বিদ্রোহীদের গুলিতে খুন হয়েছিলেন। পুলিশ ধারণা করছে, ওই ঘটনাতেও এই একই দলের হাত রয়েছে। ইতিমধ্যে দলটির খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares