একই পরিবারের ৪ জনের ফাঁসি

বগুড়ার জেলা ও দায়রা জজ নরেশ চন্দ্র সরকার একটি হত্যা মামলার রায়ে ১৯ আসামির মধ্যে দুই ভাই, পিতা ও দুই পুত্রসহ ৫ জনের ফাঁসি ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং ১০ জনকে মামলা থেকে অব্যাহতির আদেশ দিয়েছেন। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন বগুড়ার গাবতলী উপজেলার বাহাদুর পুর গ্রামের রমজান আলীর পুত্র ইসমাইল হোসেন (৬৯) ও তার ২ পুত্র যথাক্রমে মামুন (৪৩) ও জুলফিকার (৩৫), রমজান আলীর আরেক পুত্র আব্দুর রহিম (৬০) ও ময়েন উদ্দিনের পুত্র সিরাজুল ইসলাম (৫৫)।

আদালত সূত্রে জানা যায়, গাবতলীর বাহাদুর পুর গ্রামের বাসিন্দা ইয়াসিন আলী মন্ডল (৬৫) নামের এক ব্যক্তি একটি সঞ্চয়ী সমিতির ৭০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় গাবতলী থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা গ্রেফতার হয়ে কারাগারে যান ও জামিনে বের হয়ে আসেন।

জেল থেকে বেরিয়েই ওই আসামিরা সংঘবদ্ধভাবে ২০০৬ সালের ১৭ জুন বাহাদুরপুর গ্রামে ইয়াসিন আলীর বাড়িতে উপস্থিত হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার বাড়িতে হামলা ও ভাংচুর করে। বাধা দিতে গেলে হামরাকারীরা ইয়াছিনকে পিটিয়ে মেরে ফেলে। ওই দিনই নিহত ইয়াসিনের স্ত্রী আনোয়ারা বেগম উল্লেখিত আসামিদের বিরুদ্ধে গাবতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা এসআই সানোয়ার হোসেন নিহত ইয়াসিনের স্ত্রীর দায়ের করা মামলায় আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানী ও তদন্তকারী কর্মকর্তা, সাক্ষীদের জেরার পর্ব শেষ করে বৃহষ্পতিবার দুপুরে জনাকীর্ণ আদালতে উপরোক্ত রায় ঘোষণা করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আব্দুল মতিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares