ইমরান খানের সাহায্যের আবেদন

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ক্ষমতায় আসার পর এবার প্রবাসী পাকিস্তানিদের কাছে সাহায্যের আবেদন করলেন। তাঁর আবেদন- পাকিস্তানের পানির সমস্যা মেটাতে অর্থ সাহায্য করুন প্রবাসী পাকিস্তানিরা। যাতে সেই অর্থ দিয়ে পাকিস্তানের বাঁধ ও জলাধারগুলির সংস্কার করে উন্নতি সাধন করা যায়।

নতুন বাঁধ ও জলাধার নির্মাণের জন্য প্রয়োজন বিপুল অঙ্কের অর্থ। যা পাকিস্তান সরকারের হাতে নেই। সেই অর্থাভাব মেটাতেই ইমরান খানের এই আরজি বলে মত বিশেষজ্ঞদের।
পাকিস্তানের পানির সমস্যা মেটাতে ও কৃষিকাজে গতি আনতে বেশ কয়েকটি বাঁধ নির্মাণ অত্যন্ত জরুরি বলে মনে করা হচ্ছে। আর সেজন্যই প্রবাসী নাগরিকদের কাছে সাহায্যের আবেদন করেছেন পাক প্রধানমন্ত্রী।

পাকিস্তানের এক জাতীয় সংবাদমাধ্যমে সাক্ষাতকারে গতকাল শুক্রবার সন্ধ্যায় আবেদন করেন তিনি। তিনি বলেন, বাঁধ ও জলাধার নির্মাণ করতে গেলে এখন পাকিস্তানের প্রয়োজন কয়েক বিলিয়ন ডলার। যার জন্য তাঁর ভরসা প্রবাসী পাকিস্তানিরা। তাদের প্রত্যেকের কাছে তিনি অনুরোধ জানিয়েছেন যে, পাকিস্তানকে যেন তাঁরা অর্থ সাহায্য করেন। এর আগে, পাক প্রধানমন্ত্রী জানিয়ে ছিলেন, পাকিস্তানের নাগরিকদের জীবনযাত্রার মানোন্নয়ন তার সরকারের অন্যতম লক্ষ্য। সেই লক্ষ্যে কাজ করতে চাইছে পাক সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares