আইএসের নামে মুসলমানদের ধ্বংসের পায়তারা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আইএস নামে কথিত একটি পক্ষ মুসলমানদের ধ্বংসের পায়তারা করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

পুলিশের উপর হামলায় আইএস এর দায় স্বীকারের বিষয়ে জানতে চাইলে বুধবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব পুলিশ সদস্যের উপর হামলা হয়েছে তারা আশঙ্কামুক্ত। আপনারা এর আগেই দেখেছেন যে ঘটনাই ঘটুক, ষাট মিনিটের মধ্যে আমেরিকা থেকে পরিচালিত একটি সাইট থেকে হামলার দায় স্বীকার করে। ঠিক এখানেও তারা সেই ধরনের কাজ করেছে।

ইসলামিক ফাউন্ডেশনসহ গুরুত্বপূর্ণ কিছু স্থাপনা উড়িয়ে দেয়ার হুমকির বিষয়ে তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী অনেক দক্ষ। তারা সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। একই সময় পুলিশের উপর তারা ঘটনা তদন্তের মাধ্যমে উদঘাটন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সন্ত্রাসীরা বিভিন্ন সময়ে জামিনে মুক্ত হয়ে আবার সংগঠিত হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের আইন বিভাগ স্বাধীন রয়েছে। তারা কাকে জামিন দিল আর কাকে শাস্তি দিল সেটি একান্ত তাদের বিষয়, আমাদের নয়। আমরা কতোটুকু নিরাপত্তা দিতে পেরেছি সেটাই আমাদের দেখার বিষয়।

তদন্তে গাফলতি থাকলেই ব্যবস্থা
নুসরাত হত্যার ঘটনায় তদন্তের গাফেলতির প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা ইতোমধ্যে দেখেছেন বিশেষায়িত পুলিশ বাহিনী পিবিআই তদন্তের মাধ্যমে সত্য ঘটনা উদঘাটন করেছেন। অনেকগুলো আসামীকেও তারা গ্রেফতার করেছেন।

তিনি বলেন, সফলতা বলেন আর গাফলতি বলেন সবগুলোদিন মূল্যায়ন করলে তদন্তের মাধ্যমে তারা সবগুলো আসামীকে ধরেছেন। আর তদন্তে অবহেলায় যে পরিমাণ গাফিলতি সে করেছে তার জবাবদিহি তাকে করতে হবে।

এর আগে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টার পর ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়া এবং অপরাধীদের রক্ষার চেষ্টার অভিযোগ উঠে ফেনীর পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে। এরপরই অভিযোগটি খতিয়ে দেখতে গত ১৩ এপ্রিল পুলিশ সদর দফতরের উপ-মহাপরিদর্শক এস এম রুহুল আমিনকে প্রধান করে পাঁচ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়।

পুলিশ সদর দফতরের গঠিত তদন্ত কমিটি নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে মারার ঘটনায় ফেনী জেলার পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম চৌধুরী এবং সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনসহ চার পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পেয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার রাতে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দফতরে জমা দিয়েছেন কমিটির সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares