সাহসের সাথে নিজের ভোট নিজে দিন

একাদশ নির্বাচনে ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের ‘সাহসিকতার সাথে শান্তিপূর্ণভাবে ভোট যুদ্ধে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান নজরুল ইসলাম খান। গতকাল শুক্রবার রাতে গুলশান কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানিয়ে বলেন, ভোটারদের বলব আপনার ভোট নিজে দেবেন। আর যদি আপনার ভোট অন্য কেউ দিয়ে গেছে মনে করেন তাহলে আপনি সেখানে অবস্থান নেবেন, আপনার ভোট আপনি দিয়ে তারপর সেখান থেকে যাবেন। আপনার ভোট অন্য কেউ নিয়ে নেবে এটা যেন না হয়। আমরা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। আমরা বিশ্বাস করি, জনগণ যদি নিজের ভোট নিজে দিতে পারে তাহলে শহীদ জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত এবং বেগম খালেদা জিয়ার নেতৃত্বে পরিচালিত বিএনপি, ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্ট বিজয়ী হবে ইনশাআল্লাহ।
নজরুল ইসলাম খান বলেন, ‘একই সাথে জনগণ সজাগ দৃষ্টি রাখবেন যাতে করে ভোটের আগের রাতে কেউ ভোটের বাক্স বোঝাই করতে না পারে, জাল ভোট দিতে না পারে এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে ভোটারদেরকে সন্ত্রস্ত্র ও ভোট প্রদান বিলম্বিত করতে না পারে। আমরা মনে করি এটা হলো জনগণের দায়িত্ব, ভোটারদের দায়িত্ব।’
এজেন্টদের উদ্দেশে তিনি বলেন, ‘যারা আমাদের এজেন্ট হয়েছেন তারাও সাহসী হবেন এবং সচেতন থাকবেন। এজেন্টদেরকে ভালো করে বুঝিয়ে দিতে হবে যেন ভোট গ্রহণের আগে ভোট বাক্সে কিছু নেই, কয়টা বাক্স দেয়া হয়েছে তা যেন তারা বুঝিয়ে নেন। ভোট সঠিকভাবে গণনা করে নির্দিষ্ট শিটে লিখে প্রিজাইডিং অফিসার স্বারের পর যেন আমাদের এজেন্টরা তাতে সই করেন।
কোনো এজেন্ট সাদা কাগজে কিংবা খালি ফরমে সই করবেন না। এটা আমাদের প্রত্যেক এজেন্টের কাছে পরামর্শ বা নির্দেশ। কোনো অবস্থাতেই সেই নির্দিষ্ট কাগজে কোন প্রার্থী কত ভোট পেলেন এটা লেখার আগে আমাদের কোনো এজেন্ট সই করবেন না। বাজারে গুজব আছে, প্রিজাইডিং অফিসারের সাইন করা কাগজ আগেই সংগ্রহ করা হবে। যাতে করে কে কত ভোট পাইল নিজের মতো কইরা লিখে নেয়া যায়। প্রিজাইডিং অফিসাররা সরকারি বা বেসরকারি কর্মচারী তাদেরকে ভয় দেখিয়ে এটা করানো কোনো ব্যাপার না।
কন্ট্রোল রুম স্থাপন
ভোট গ্রহণের দিন ও ফলাফল সংগ্রহে গুলশানে কন্ট্রোল রুম স্থাপন করেছে বিএনপি। নজরুল ইসলাম খান জানান, আমরা এই অফিসে কন্ট্রোল রুম করেছি। এখান থেকে আমরা সার্বণিক মনিটরিং করব। একইভাবে এই কার্যালয়ে আলাদা মিডিয়া সেন্টারও স্থাপন করা হয়েছে বিদেশী সাংবাদিকদের তথ্য প্রদানের জন্য।
সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল খান, হায়দার আলী লেলিন, আমিরুজ্জামান শিমুল প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares