মাঠে নামতে পারছেন না ধানের শীষের নেতাকর্মীরা

ফরিদপুর-৩ আসনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ অভিযোগ করেছেন, নির্বাচনী মাঠে ধানের শীষের পক্ষে নেতাকর্মী ও সমর্থকদের নামতে দেয়া হচ্ছে না। ধানের শীষের প্রচার মাইক ভাংচুর করা হচ্ছে। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হানা দিচ্ছে পুলিশ। তাদেরকে নির্বাচনী মাঠে যেনো না দেখা যায় এজন্য হুমকি দিচ্ছে তারা।

শুক্রবার বিকেলে নিজ বাসভবন ময়েজমঞ্জিলে তিনি সাংবাদিকদের নিকট এ অভিযোগ করেন। এ ব্যাপারে তিনি লিখিত ও মৌখিকভাবে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার নিকট অভিযোগ জানিয়েছেন।

কামাল ইবনে ইউসুফ জানান, গত বুধবার তার উপস্থিতিতেই হেলমেট বাহিনী শহরের চকবাজারে হামলা চালিয়ে ৫জনকে আহত করেছে। কোথাও নির্বাচনী প্রচারণায় নামলেই সেখানে হেলমেট বাহিনী উপস্থিত হচ্ছে। নেতাকর্মীদের নিরাপত্তার স্বার্থে তিনি স্বাভাবিক প্রচারণায় নামতে পারছেন না। বৃহস্পতিবার রাতেও অনেকের বাড়িতে সন্ত্রাসীরা হানা দেয় বলে তিনি জানান।

এদিকে, পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতার না করে বৃহস্পতিবার রাতে শহর বিএনপির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মিরাজ ও মহানগর যুবদলের সভাপতি বেনজির আহমেদ তাবরীজের বাসভবনসহ অনেকের বাসায় তল্লাশি ও ভয়ভীতি দেখায় বলে অভিযোগ করেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ।

এছাড়া কোতয়ালী থানা বিএনপির সাধারণ সম্পাদক নামজুল হাসান রঞ্জন চৌধুরী জানান, শুক্রবার দুপুরে ঈশান গোপালপুর ইউনিয়নে অবস্থিত তার পৈত্রিক বাসভবনসহ পাশের ইমরান চৌধুরীর বাসভবন ও ওমেদ আলীর বাসভবনে সাদা পোশাকে অভিযান চালায় পুলিশ। এসময় তাদেরকে ধানের শীষের পক্ষে নির্বাচনী মাঠে না নামার জন্য হুমকি দেয়া হয় বলেও অভিযোগ করেন তিনি। তারা তার মায়ের সাথেও দূর্ব্যবহার করে বলে রঞ্জন জানান।

এদিকে, ফরিদপুর সদর আসনের কৃষ্ণনগর ইউনিয়নের ধানের শীষ প্রতীকের মাইকিং করার সময় মাইকম্যানকে মারপিট করেছে সন্ত্রাসীরা। এসময় মাইকের তার ছিড়ে ফেলা হয়। আজ শুক্রবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

হামলায় আহত মাইকম্যান মিন্টু জানান, তিনি কাচারদিয়া চৌরাস্তায় পৌছলে জামাই মামুনের নেতৃত্বে তাকে মারপিট করা হয় এবং প্রচার মাইকের তার ছিড়ে ফেলা হয়। এরপর থেকে আর ধানের শীষের মাইকিং না করতেও তাকে নিষেধ করে সন্ত্রাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares