A ballot box is pictured at a polling station under the first phase of the parliamentary and provincial elections at a secondary school ground in Phidim Municipality, the headquarters of the Panchthar district, on Sunday, November 26, 2017. Photo: Skanda Gautam

‘ভোটকেন্দ্রে আসুন সকাল সকাল’

ভোটারদের দলে দলে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন ঢাকা-১২ আসনে কোদাল মার্কার প্রার্থী জোনায়েদ সাকি। তিনি প্রত্যেকের ভোট একটা মূল্যবান আমানত, সম্মান ও মর্যাদারও প্রতীক। ভোট নাগরিক অধিকার। বহু মানুষের রক্তের বিনিময়ে এই সার্বজনীন ভোটাধিকার প্রতিষ্ঠিত হয়েছে। এই অধিকার রক্ষা করুন। ভোটকেন্দ্রে আসুন সকাল সকাল। যেন কেউ সুযোগ নিয়ে আপনার ভোট নিয়ে যেতে না পারে।

বৃহস্পতিবার তিনি রাজধানীর বিভিন্ন স্থানে গণসংযোগ কর্মসূচিতে এসব কথা বলেন। গণসংযোগ কর্মসূচি কারওয়ান বাজারের পেট্রোবাংলার সামনে থেকে শুরু হয়। সেখান থেকে তিনি ২৬ নং ওয়ার্ডের বিভিন্ন অঞ্চলে জনগণের সাথে মতবিনিময় করেন তিনি। তিনি ভোটারদের আহ্বান করে বলেন, ভোটাধিকার যাতে কেউ ছিনিয়ে নিতে না পারে- সে বিষয়ে সজাগ-সতর্ক থাকতে হবে। নিজের উপস্থিতিই বিদ্যমান পরিস্থিতির একতরফা দিকটিকে বদলে দিতে পারে। ভোটাররাই হচ্ছে সবচেয়ে বড় ফ্যাক্টর। আপনারা ভয়, বাধা উপেক্ষা করে দলে দলে ভোট কেন্দ্রে আসুন।

তিনি নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এতদিন ধরে নির্বাচনের সমান সুযোগ আপনারা নিশ্চিত করতে পারেননি। অন্তত ভোটকেন্দ্রে যাতে নির্ভয়ে ভোটাররা যেতে পারেন, ভোট দিতে পারেন, ভোট যাতে ঠিকঠাক গণনা হয় ও ফল প্রকাশ হয় তার ব্যবস্থা করুন। এতটুকু নিশ্চিত করতে পারলেও জাতি আপনাদের কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। নাহলে আপনারা ইতিহাসের আস্তাকুড়োতে নিক্ষিপ্ত হবেন। তিনি আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনারা রাষ্ট্রের কর্মচারী। আপনাদের কাছে সে অনুযায়ীই নিরপেক্ষ আচরণ প্রত্যাশা করছি। আপনারা সে দায়িত্ব নিজ নিজ পেশাগত মর্যাদা অক্ষুন্ন রেখে পালন করবেন তাই আহ্বান জানাই।

গণসংযোগ কর্মসূচিতে জোনায়েদ সাকির সাথে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, কেন্দ্রীয় কমিটির নেতা দেওয়ান আবদুর রশীদ নীলু, তাসলিমা আখ্তার, বাচ্চু ভূঈয়া, মনির উদ্দীন পাপ্পু, আবু বকর রিপন, তরিকুল সুজন, বেলায়েত হোসেন জুলকারনাইন ইমন, ছাত্র ফেডারেশন সভাপতি গোলাম মোস্তফা এবং বিশিস্ট জন। বিপুল সংখ্যক ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকা এবং কোদাল প্রতীক নিয়ে বর্ণিল মিছিলটি এলাকাটির বিভিন্ন অঞ্চল প্রদক্ষিণ করে। এতে এলাকার মানুষ এবং ভোটাররা বিপুল সাড়া দেন; প্রার্থীকে তাঁরা হাত নেড়ে, করমর্দন করে কথাবার্তা বলেন ও শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares