বাংলাদেশ এখন হত্যা গুম খুন ধর্ষণের রোল মডেল : আ স ম রব

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার সবকিছুতেই রোল মডেলের কথা বলতে বলতে বাংলাদেশ এখন হত্যা-গুম-খুন-ধর্ষণ ও ভোট ডাকাতির রোল মডেলে পরিণত হয়েছে।

নুসরাত, তানিয়াসহ সারাদেশে নারী-শিশু হত্যা-ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেক্লাবের সামনে শনিবার জেএসডি আয়োজিত সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রব একথা বলেন। জেএসডি সহ-সভাপতি তানিয়া রবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, মোঃ সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, এ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, আবদুর রাজ্জাক রাজা, এ্যাড. সৈয়দা ফাতেমা হেনা, এস এম সামসুল আলম নিক্সন, নুরুল আবছার, শফিকুল ইসলাম, তৌফিক উজ জামান পীরাচা প্রমুখ।

রব আরো বলেন, সরকার নির্বাচনকে তামাসায় পরিনত করতে গিয়ে শিক্ষক সমাজের নৈতিকতাকে ধ্বংস করে দিয়েছে। ফলে শিক্ষকদের কাছে আজ ছাত্রীরা নিরাপদ নয়। নুসরাতকে শিক্ষক ও সহপাঠিরা মিলে আগুন দিয়ে হত্যা করেছে, তানিয়াকে ধর্ষণ করে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে, প্রতিদিন ২-৪ বছরের শিশু থেকে শুরু করে নার্স, গৃহবধূ, ছাত্রী-শিক্ষকসহ সর্বস্তরের নারী-শিশু ধর্ষিত হচ্ছে, নির্যাতিত হচ্ছে, হত্যার শিকার হচ্ছে।
বিদেশ থেকে নারী শ্রমিকরা লাশ হয়ে দেশে ফিরছে। একটি রাষ্ট্রে যখন আইনের শাসন ও গণতন্ত্রকে হত্যা করা হয়, বে-আইনি-অবৈধ শাসন চলে তখন সে সমাজ নিষ্ঠুর-নৃশংস হয়ে পড়ে। রাষ্ট্র ধ্বংসের শেষ পর্যায়ে পৌঁছে যায়। বাংলাদেশও আজ সেই পর্যায়ে পৌঁছে গেছে। তাই ব্যাপক গণজাগরণ সৃষ্টি করে গণ-অভ্যূত্থানের মাধ্যমে স্বৈরাচার, ফ্যাসিবাদকে বিদায় করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares