খাগড়াছড়িতে সুষ্ঠু নির্বাচন নিয়ে বিএনপির শঙ্কা

খাগড়াছড়িতে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া। অপরদিকে কারচুপি না হলে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ। শুক্রবার পৃথক দুটি প্রেস ব্রিফিং এই তথ্য জানানো হয়।

সকাল সাড়ে ১০ শহরের কলাবাগান এলাকায় বিএনপি প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া অভিযোগ করে বলেন, সরকার দলীয় নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর একের পর এক হামলা-মামলা, দলীয় অফিসে তালা, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করছে। গত এক সপ্তাহে ১০ মামলায় ৪ শতাধিক ব্যক্তিকে আসামী করা হয়েছে যার মধ্যে ২৫০ এজেন্ট এবং অধিকাংশই কেন্দ্র কমিটির সদস্য।

এছাড়াও আওয়ামী লীগ নিজেদের দলীয় কার্যালয় ভাংচুর ও নির্বাচনী অফিস পুড়িয়ে সেখানে বিএনপিকে দায়ী করে পরিকল্পিতভাবে মামলা করছে। রামগড়, দীঘিনালা, মাটিরাঙ্গা এলাকায় তান্ডবলীলা চালাচ্ছে বলে অভিযোগ করা হয়। দলীয় ক্যাডাররা বিএনপির নেতাকর্মীদের বেধড়ক মারধর করে পুলিশের হাতে তুলে দিচ্ছে বলে এতে জানানো হয়।

এসব গ্রেফতারের নিন্দা জানিয়ে পুলিশী ধরপাকড়, হামলা, মারধর, বাড়ীঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরসহ নির্বাচনী কাজে বিএনপি প্রার্থীকে ব্যাপকভাবে বাধা দেয়ার অভিযোগ করেন তিনি। জনগনের নির্বিঘ্নে ভোটদানের সুযোগ সৃষ্টির জন্য প্রশাসনের কাছে দাবী জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি মংসাথোয়াই চৌধুরী, পল্লী উন্নয়ন ও সমবায় সম্পাদক মোশাররফ হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, জেলা মহিলাদলের সম্পাদিকা কুহেলী দেওয়ান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা এ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বাগতম

আপনাদের অনুপ্রেরণায় আমাদের পথচলা

অনলাইন নিউজ পোর্টাল সংবাদ সারদিন এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

shares